রূপান্তর Ep. 06

Story Info
রাধামাধব সেন নামে এক মেয়েলী যুবকের নারীতে রূপান্তরণের গল্প।
5k words
4.5
44
2
0
Story does not have any tags

Part 6 of the 7 part series

Updated 09/06/2023
Created 01/09/2023
Share this Story

Font Size

Default Font Size

Font Spacing

Default Font Spacing

Font Face

Default Font Face

Reading Theme

Default Theme (White)
You need to Log In or Sign Up to have your customization saved in your Literotica profile.
PUBLIC BETA

Note: You can change font size, font face, and turn on dark mode by clicking the "A" icon tab in the Story Info Box.

You can temporarily switch back to a Classic Literotica® experience during our ongoing public Beta testing. Please consider leaving feedback on issues you experience or suggest improvements.

Click here

[এই সাইটে এটা আমার প্রথম রচনা। রাধামাধব সেন নামে এক মেয়েলী যুবক কীভাবে অফিসে বিশাল শর্মা নামে একজনের কাছে নির্যাতিত হতো তাই নিয়ে এই গল্প। এই পর্বে রাধা নারী হিসেবে আত্মপ্রকাশ করার পথে অনেকদূর অগ্রসর হয়েছে।]

শুধু যৌনতার জন্য আমি এই গল্পটি লিখছি না। মানুষের যৌনতার একটি বিশেষ দিক নিয়ে আলোকপাত করতে চেয়েছি এই লেখায়। তবে আট পর্বের এই উপন্যাসিকায় প্রয়োজন অনুযায়ী যৌনতা থাকবে। সঙ্গে থাকুন। পড়ার পর মন্তব্য করতে ভুলবেন না। ]

[This is my first post on this site. The story is about how a girly young man named Radhamadhav Sen gets harassed by one named Vishal Sharma in the office. In this episode, Radha has come a long way to emerge as a woman.

I am not writing this story just for sex. I want to shed light on a special aspect of human sexuality in this writing. But the eight-episode novelette will have sex as needed. stay with me. Don't forget to comment after reading. ]

Ep 6

বিশাল আঙ্কেলের মৃত্যুর খবরটা এতই আকস্মিক যে তা চম্পা ও আমাকে স্তম্ভিত করে দিল। খবরটা শুনে কিছুক্ষন আমাদের মুখ দিয়ে কোনো কথাই বের হলো না। বিশাল আঙ্কেল ও চম্পা দুজনেরই বাড়ি বিহারের সমস্তিপুরে। চম্পা ফোন করে সমস্তিপুরে বিশাল আঙ্কেলের বাড়ির লোকজনদের খবরটা জানাল এবং নিজে হাসপাতালে যাবার সিদ্ধান্ত নিল। সেখান থেকে সে কখন ফিরবে ঠিক নেই, প্রয়োজনে তাকে সমস্তিপুরেও যেতে হতে পারে, ফলে আমাকে বাড়ি ফিরে আসতে হলো। আর তাছাড়া আমার ট্রেনিংয়ের দায়িত্ব দিয়েছিলেন বিশাল আঙ্কেলকে। তার আকস্মিক মৃত্যুতে স্বাভাবিক ভাবেই এই ট্রেনিং প্রোগ্রামের পরিসমাপ্তি হয়ে গেল। এক বছরের ট্রেনিং প্রোগ্রামে দিল্লি যাচ্ছি বলে বাড়ি থেকে বেরিয়ে পরদিন সকালে নাক কান ফোঁড়ানো অবস্থায় ফিরে আসার ব্যাখ্যা মাকে কীভাবে দেবো তাই নিয়ে খুব চিন্তায় ছিলাম। কিন্তু মা দেখলাম নাক কান ফোঁড়ানো নিয়ে কোনো প্রশ্ন করল না, শুধু বলল,"ফিরে এলি যে!"

আমার শরীরের মেয়েলী পরিবর্তনগুলো মা নিজের চোখেই দেখতে পায়, তাই এই নিয়ে কিছু বলে আমাকে বিব্রত করে না। আমিও ওসব নিয়ে মায়ের সঙ্গে আলোচনা করি না। মায়ের প্রশ্নের উত্তরে বললাম,"এক কলিগের মৃত্যুতে ট্রেনিংটা আপাতত হবে না।"

বিশাল আঙ্কেল আমার কলিগ ছিল না কিন্তু আমাদের অফিস বিল্ডিংয়েই তো কাজ করত, তাই আমার কথাটা পুরোপুরি মিথ্যে নয়। বিশাল আঙ্কেল নামের মানুষটিকে আমি কখনোই বন্ধু মনে করিনি। সে যত দিন বেঁচে ছিল, আমাকে নানা ভাবে নির্যাতনের চেষ্টাই করেছিল কিন্তু শুধু শারীরিক গড়নে নয়, আমার অন্তরেও যে একটি মেয়ে লুকিয়ে আছে এই সত্যটা সেই সবার আগে দেখতে পেয়েছিল, এমনকি আমারও আগে। আর আমার অজন্তেই আমার মধ্যে লুকিয়ে থাকা মেয়েটিকে সে ভালোবেসেছিল। তার শেষ কথাটা আমি কিছুতেই ভুলতে পারি না,"আই লাভ ইউ রাধা, ভগোয়ান কসম তু অগলা জনম মে জরুর লড়কী থি!"

আমার নারীসত্তা যে মুহূর্তে নিজেকে নিশ্চিত ভাবে আবিষ্কার করেছে, সেই মুহূর্তেই বিশাল আঙ্কেলের কাছে আত্মসমর্পণ করেছে। তাই তার আকস্মিক মৃত্যুতে অদ্ভুত এক মন খারাপের অনুভূতি আমার মনকে আচ্ছন্ন করে রাখে। এর মধ্যেই একদিন বিউটি পার্লারে গিয়ে হেয়ার ট্রিটমেন্ট, ফেসিয়াল, পেডিকিওর, মেনিকিওর করিয়ে এলাম ফেরার সময় পার্ক স্ট্রিটে একটা জুয়েলারির দোকানে নাকের জন্য একটা সোনার নাকছবি কিনলাম। ওখানেই শপিং মলে কিছু ড্রেস আর ম্যাচিং করে পাথর বসানো ইমিটেশনের পাথর বসানো হার আর কানের দুল কিনে বাড়ি ফিরলাম। গয়নাগুলো পরে নিজেকে আয়নায় দেখে অবাক হয়ে গেলাম। কাঁধ পর্যন্ত লম্বা চুল আর একদম গোঁফ দাড়ি শূন্য মসৃণ মুখের কারণে আমাকে এমনিতেই মেয়েলি দেখায় কিন্তু এখন নাকছবি আর দুল পরে দারুন সুন্দরী এক মেয়ে মনে হচ্ছে। সামান্য এই কটা গয়নায় আমার চেহারা এরকম পরিবর্তিত হয়ে যেতে পারে ভাবতে পারিনি। যেন নিজেই নিজের প্রেমে পড়ে গেলাম। এখন থেকে এই গয়নাগুলো আমি সব সময় পরে থাকব।

যে ট্রেনিং প্রোগ্রামের জন্য চ্যাটার্জি সাহেব আমার সবেতন ছুটি মঞ্জুর করেছিলেন সেই ট্রেনিং প্রোগ্রাম আর নেই। ট্রেনিংও হচ্ছে না আবার অফিসেও যাচ্ছি না তাই মাইনে পাবো নিয়ে এক উদ্বেগ মনে কাজ করে। আমার এক বছরের ছুটি মঞ্জুর হয়ে আছে, তাই অফিসে যাওয়ার প্রশ্নই আসে না, কিন্তু ট্রেনিং না হলেও কি মাইনে পাবো? এই নিয়ে উদ্বেগ রাতে ঘুম আসে না। এক মাস পর আমার অ্যাকাউন্টে যখন মাইনের টাকা ঢুকলো তখন এই নিয়ে সব উদ্বেগের অবসান ঘটল। আগামী এক বছর অফিস না গেলেও আমরা অ্যাকাউন্টে মাইনের টাকা ঢুকবে এটা বোঝা যাচ্ছে। মাকে বললাম বাড়িতে থেকেই একবছর আমাকে ট্রেনিং নিতে হবে। আজকাল অনেক সংস্থাতেই ওয়ার্ক ফ্রম হোম হয় বলে মা অবাক হলো না।

বাড়ীতে বসে সারাদিন নীরবে মোবাইল ঘাঁটি, ইয়ার ফোন লাগিয়ে ইউ টিউবে গান শুনি, ফেসবুকে বন্ধুদের পোস্ট দেখি কিন্তু কোনো কিছুই ভালো লাগে না। আমার নিজের ফেসবুক প্রোফাইলটা নিজের কাছেই হাস্যকর মনে হয়। কে রাধামাধব সেন? রাধামাধব সেন একজন পুরুষ, সে এক অলীক মানুষ।। ওই মানুষটির কোনো অস্তিত্ব এখন এই পৃথিবীতে নেই। রাধামাধব ছিল শুঁয়ো পোকার মতো কুৎসিত এক প্রাণী। এখন সে গুটি কেটে প্রজাপতি হয়ে বেরিয়ে এসেছে।

সদ্য প্রজাপতিতে রূপান্তরিত আমি ডানা মেলে উড়তে চাই। রহস্যময় দূর দিগন্তের দিকে, যেখানে আকাশ এসে মাটির সঙ্গে মিশে একাকার হয়ে গেছে, তাকিয়ে ভাবি আমার এই জীবনেও যেন দিগন্তরেখার মতোই নারীসত্তার সঙ্গে পুরুষসত্তা মিশে একাকার হয়ে গেছে। আমি জানতে চাই কী আছে এই রহস্যময় দিগন্তরেখার ওপারে?

এখন রাত দশটা। ঘুম আসছে না। রাধা সেন নাম দিয়ে আমি একটা নতুন ফেসবুক প্রোফাইল খুলে ফেললাম। প্রোফাইলে আমার নিজের ফটো দিলে পরিচিতরা আমাকে চিনতে পারবে তাই নিজের ফটো দেবো না। অনলাইন থেকে যে কোন একটা মেয়ের ফটো প্রোফাইল পিকচারে দেওয়া যায়। গুগলে 'ইন্ডিয়ান হট গার্ল' লিখে সার্চ দিতে অসংখ্য মেয়ের ফটো চলে এল। জেসমিন মাথুর নামে একটি মেয়ের নানা রকম পোজে ছবি দেখে মনে হলো বেশ সাদামাটা চেহারা। জেসমিন মাথুর সম্পর্কে আরও একটু খোঁজ করলাম। মেয়েটি সোলো পর্ণ অ্যাকট্রেস। রুপালি, দিব্যা ইত্যাদি নামে এরকম আরো অনেক সোলো অ্যাকট্রেস আছে। তাদের প্রত্যেকের নিজস্ব ওয়েবসাইট আছে। সেখানে তাদের শাড়ি, ফ্রক, লেহেঙ্গা পরে নানা পোজে ছবির অ্যালবাম যেমন আছে, তেমনি স্ট্রিপটিজের মতো করে নগ্ন হবার বিভিন্ন পোজে ছবির অ্যালবামও আছে। এদের মধ্যে জেসমিন মাথুর নামে এক মডেলকে বেছে নিলাম। কিন্তু ইন্টারনেটে অনেক জায়গায় জেসমিন মাথুরের ছবি আছে। প্রাপ্তবয়স্ক সাইটগুলোতে যারা নিয়মিত পরিভ্রমণ করে তারা সহজেই বুঝে যাবে এটা কার ফটো। আর তাছাড়া রিভার্স ইমেজ সার্চ ইঞ্জিন দিয়েও কেউ চাইলে সহজেই ছবিটার উৎস খুঁজে পেয়ে যাবে।

তখন আমার মাথায় এলো নাকছবি আর কানের দুল পরে আমার চেহারা তো এমনিতেই অনেকটা পাল্টে গেছে, তাহলে তো আমার নিজের একটা ছবি তুলে প্রোফাইলে দিলেই তো হয়। আমার ফটোতে একটা চশমা অ্যাড করে দিলে আমাকে সহজে কেউ চিনতে পারবে না, শুধু একটু সতর্ক থাকতে হবে যেন চেনা জানা কেউ আমার এই প্রোফাইল দেখতে না পায়। আইডিয়াটা পছন্দ হলো। নিজের একটা হাই রেজুলেশনের ছবি তুলে ফটো এডিটিং অ্যাপের মাধ্যমে সেটাতে একটা কালো রঙের মোটা ফ্রেমের চশমা পরিয়ে দিলাম। চশমা পরে ছবিটায় আমাকে বেশ স্কুলের দিদিমনির মতো দেখাচ্ছে। তা লাগুক, রাধা সেনের নতুন অ্যাকাউন্টে এই ছবিটাই হবে তার প্রোফাইল পিকচার।

এই অ্যাকাউন্টটা আমি খুলেছি নারী পরিচয়ে আত্মপ্রকাশ করবার জন্য। কিন্তু পুরুষের শরীর নিয়ে জন্মানো কাউকে নারী হিসেবে গ্রহণ করতে আমাদের সমাজ এখনো প্রস্তুত নয়। আমার মেয়েলী শরীরের কারণে অনেক টিটকিরি সহ্য করতে হয়েছে আমাকে, এই ফেসবুক প্রোফাইলে আমি তার পুনরাবৃত্তি চাই না। এই প্রোফাইলটাকে আমি চেনা লোকজন থেকে দূরে রাখতে চাই। পশ্চিমবঙ্গের বাইরে আমার কোনো জানাশোনা নেই। ঠিক করলাম পশ্চিমবঙ্গের লোকজনের থেকে প্রোফাইলটা দূরে রাখবো। কিন্তু ইংরেজি মোটামুটি জানলেও বাংলা ভাষা ছাড়া অন্য ভারতীয় ভাষায় আমি স্বচ্ছন্দ না। তাহলে কাদের সঙ্গে আমি বন্ধুত্ব করব? কাদের মাঝে নারী হিসেবে আত্মপ্রকাশ করব? এমন কোন জায়গা পৃথিবীতে আছে যেখানকার মানুষ বাংলাভাষী অথচ তাদের কোনো ভাবেই আমাকে চেনার সম্ভাবনা নেই?

ভিপিএন চালু করে আমার লোকেশন সেট করলাম ঢাকা। এই নতুন ফেসবুক অ্যাকাউন্টে আমার ফ্রেণ্ড সংখ্যা এখনও শূন্য। নতুন অ্যাকাউন্ট খুললে ফেসবুক প্রথমে পাঁচজন ফ্রেণ্ড অ্যাড করতে বলে। আমার লোকেশন অনুযায়ী ফ্রেণ্ড সাজেশনে সব বাংলাদেশের লোকজনদের দেখতে পাচ্ছি। আমি এদের কাউকেই চিনি না। ঠিক করলাম রেনডম পাঁচটা রিকোয়েস্ট পাঠাবো। প্রথম রিকোয়েস্ট পাঠালাম একটা মেয়েকে। মেয়েটির নাম জলপরী জিয়া। বোঝাই যায় এটা তার ছদ্মনাম। বাংলাদেশের মানুষ এরকম অদ্ভুত ছদ্মনাম খুব ব্যবহার করে।

জিয়ার প্রোফাইল পিকচার দেখে মনে হলো বয়স আঠারো উনিশের বেশি হবে না। অবশ্য এটা তার পুরনো ছবিও হতে পারে। ওর প্রোফাইলে অবশ্য ওর অনেকগুলো ছবি আছে। ছবিগুলোতে বিভিন্ন মন্তব্য দেখলেই বোঝা যায় মন্তব্যকারীরা জিয়াকে রিয়েল লাইফে চেনে। ছবিগুলো যে ওর নিজের ছবি সে বিষয়ে কোনো সন্দেহ নেই। ওর ফ্রেণ্ডের সংখ্যাও বারোশোর কিছু বেশি। জিয়াকে রিকোয়েস্ট পাঠানোর পর আরও চারটে রিকোয়েস্ট পাঠাতে হবে। কোনো কিছু না ভেবে সাজেশনে যে নামগুলো দেখাচ্ছিল তাদের মধ্যে থেকে রেনডম চারজনকে রিকোয়েস্ট পাঠিয়ে দিলাম। এই সব করতে করতে রাত দুটো বেজে গেল। একটু একটু ঘুম পাচ্ছে বলে ফোনটা অফ করে ঘুমিয়ে পড়লাম।

পরদিন সকালে দেখি যে পাঁচ জনকে রিকোয়েস্ট পাঠিয়ে ছিলাম তারা সবাই অ্যাকসেপ্ট করেছে। জলপরী জিয়া ছাড়া বাকি বাকি রিকোয়েস্টগুলো রেনডম পাঠিয়েছিলাম বলে তাদের নামধাম কিছু দেখিনি। এখন রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করার পর দেখলাম চার জনেই বাংলাদেশের। আরিফ খান, একলা পথিক, তাহিদ হাসান দুহা আর রিয়াদ হোসেন। নতুন কয়েকটা ফ্রেণ্ড রিকোয়েস্ট এসেছে। গুনে দেখলাম সতেরটা। কিন্তু ভিপিএন ব্যবহার করেও আমি নিজেকে লুকাতে পারিনি। এই সতেরটা রিকোয়েস্টের মধ্যে বেশ কয়েকটা ভারতীয় আছে, আর তাদের মধ্যে এর মধ্যে একজন আমার অতিপরিচিত কৌশিক। আমার সেই স্কুলের বন্ধু। আমি যেখানেই যাই ও যেন কীভাবে আমাকে ঠিক খুঁজে পেয়ে যায়। এরকম পরিস্থিতিতে ব্লক করে দেওয়া যায়, কিন্তু ও সেক্ষেত্রে অন্য কোনো ফেক আইডি তৈরি করে আবার রিকোয়েস্ট পাঠাবে। তার চেয়ে আমার ফ্রেণ্ড লিষ্টে স্বপরিচয়েই ও থাক । কৌশিকের রিকোয়েস্ট আমি অ্যাকসেপ্ট করে নিলাম।

কিছুদিনের মধ্যেই জিয়ার সঙ্গে খুব বন্ধুত্ব হয়ে গেল আমার। জিয়া নিজের প্রোফাইল থেকে রোজ সন্ধ্যায় কিছু একটা পোস্ট করে, যেমন 'গুড ইভিনিং' অথবা 'আজ মন ভালো নেই, কিংবা কখনো শুধু একটা 'হাই', আর কয়েক মিনিট পরেই সেই পোষ্টে লাইক ও কমেন্টের বন্যা বইতে থাকে। জিয়ার সঙ্গে রোজ রাতে চ্যাট হয় আমার। বুঝতে পারি ফেসবুকে নিজের জনপ্রিয়তা নিয়ে ও বেশ গর্বিত।

জিয়া আমাকে অনেকগুলো গ্রুপের সঙ্গে যুক্ত করে দিয়েছে। ফেসবুকে যে এতগুলো গ্রুপ আছে আমার জানা ছিল না। সবগুলোই বাংলাদেশী গ্রুপ। তার মধ্যে কয়েকটা সিক্রেট গ্রুপ, মেম্বার ছাড়া এগুলোতে কেউ ঢুকতে পারে না, এমনকি সার্চ করেও কেউ এগুলো খুঁজে পাবে না। জিয়া আমাকে ওই গ্রুপগুলোয় যুক্ত করেছিল নিজের জনপ্রিয়তা দেখানোর জন্য। ও নিজে এই গ্রুপগুলোতে খুব একটা পোস্ট করত না, কিন্তু ওর বন্ধুদের অনেকেই এইসব গ্রুপের মেম্বার। জিয়া সেখানে ওর বন্ধুদের পোস্টে কমেন্ট করত। জিয়া একটা কমেন্ট করলেই সবাই মৌমাছির মত ওকে ছেঁকে ধরত। মূল পোষ্টের চেয়ে কখনো কখনো জিয়ার কমেন্টের লাইক সংখ্যা বেশি হয়ে যেত।

জিয়ার বয়ফ্রেন্ডের নাম ইমরান। ও ইমরানকে বলত 'বডিগার্ড'। নিজের প্রতিটা পোষ্ট ও নিজের বয়ফ্রেন্ড ইমরানকে ট্যাগ করতো। ইমরান জিয়ার পোষ্টে নজরদারি করত, কেউ কোনো অশালীন কমেন্ট করলেই ইমরান তাকে ধমক দিত। কখনো কখনো অশালীন কমেন্ট করা ছেলেটির সঙ্গে ইমরানের কমেন্ট যুদ্ধ চলত। এর ফলে জিয়ার পোষ্টে লাইক ও কমেন্টের সংখ্যা আরও বাড়ত।

জিয়ার দেখাদেখি আমিও পোষ্ট দিতে শুরু করলাম। কিন্তু আমি ওর জনপ্রিয়তার ধারে কাছে নেই আর তাছাড়া আমার কোনো বয়ফ্রেন্ডও নেই। ঘন্টা খানেক পর ওর পোষ্টে যখন পাঁচশো লাইক আর তিন চারশো কমেন্ট পড়ে যেত তখন আমার পোষ্টে লাইক ও কমেন্টের সংখ্যা পঞ্চাশ পার করে না। এর প্রধান কারণ ফ্রেণ্ড লিস্টে আমার বন্ধুর সংখ্যা তখনো পঞ্চাশ পার করেনি। আমি আমার পোষ্টের লাইক কমেন্ট বাড়ানোর জন্য জিয়াকে ট্যাগ করে দিতে লাগলাম, ফলে ওর বন্ধুরাও আমার পোষ্ট দেখতে পাবে। এর ফলে জিয়ার মতো না হলেও আমার পোষ্টেও লাইক কমেন্ট দুশো আড়াইশো পার করে যায়। একদিন তো আমার পোষ্টের লাইকের সংখ্যা পাঁচশো পার হয়ে গেল, সেই সময় জিয়ার পোষ্টের লাইক তিনশো পেরিয়েছে। কিছুক্ষন পর দেখি ও আমার পোষ্ট থেকে নিজেকে আনট্যাগ করে নিয়েছে। বুঝলাম আমার পোষ্টের লাইকের সংখ্যা তার পোষ্টকে ছাড়িয়ে যাচ্ছে বলে সে আমাকে আর ট্যাগ করতে দেবে না। কোনো বন্ধুকে ট্যাগ করার পর সে আনট্যাগ করে দিলে খুব খারাপ লাগে, নিজেকে খুব অপমানিত মনে হয়। ভাবলাম এখুনি আনফ্রেণ্ড করে দিই কিন্তু আনফ্রেণ্ড করলে তো বিষয়টা এখানেই শেষ হয়ে যায়। এত সহজে আমি বিষয়টা ছেড়ে দিতে চাই না। আনফ্রেণ্ড করবার আগে, যদি কখনো সুযোগ পাই, আমি এই অপমানের প্রতিশোধ নেবো। কিন্তু আমার নিজের পোষ্টের বিষয়ে আমাকে অন্যভাবে ভাবতে হবে। কেউ আমাকে তার পোষ্টে নিজেকে ট্যাগ করতে দেয়নি বলে কান্নাকাটি না করে আমার উচিত নিজের ফ্রেণ্ডের সংখ্যা বাড়ানো।

কিন্তু কীভাবে ফ্রেণ্ডের সংখ্যা বাড়ানো যায়? আমি যদি আমার যত ফ্রেণ্ড আছে তাদের সবার ফ্রেণ্ডকে রিকোয়েস্ট পাঠাই তাহলে আর তারা যদি সেটা গ্রহণ করে তাহলে কয়েকদিনেই জিয়ার থেকেও বেশি সংখ্যক ফ্রেণ্ড তৈরি করা যায়। কিন্তু এর প্রধান সমস্যা হলো এক দিনে খুব বেশি ফ্রেণ্ড রিকোয়েস্ট পাঠালে ফেসবুক সেটাকে সন্দেহজনক কার্যকলাপ মনে করে প্রোফাইল লক করে দিতে পারে। আর ফ্রেণ্ড রিকোয়েস্ট পাঠালে সবাই সেটা গ্রহণ করবেই তার কোনো নিশ্চয়তা নেই।

ঠিক করলাম প্রথমে প্রোফাইল পিকচারটা পাল্টাতে হবে। আমার চশমা পরা দিদিমনি টাইপের যে ফটোটা আছে সেটা যে খুব সাদামাটা এ বিষয়ে কোনো সন্দেহ নেই। নিজের ফ্রেণ্ডের সংখ্যা বাড়াতে হলে একটু হট আর চোখে পড়ার মতো আকর্ষণীয় ফটো দিতে হবে। আমি প্রথমেই জেসমিন মাথুরের একটা সেমি নুড ছবি আমার কভার ফটো করলাম। ছবিতে জেসমিন উপুড় হয়ে শুয়ে গালে হাত দিয়ে দুষ্টুমি ভরা দৃষ্টিতে তাকিয়ে আছে। ওর পুরো পিঠটা নগ্ন, উপুড় হয়ে শুয়ে আছে বলে স্তনের ক্লিভেজ দেখা যাচ্ছে। আমি ফেস সোয়্যাপ অ্যাপ ব্যবহার করে জেসমিন মাথুরের মুখের জায়গায় নিজের মুখ বসিয়ে দিলাম। স্কিনের রঙ ম্যাচ করে যাওয়ায় কাজটা বেশ নিখুঁত হয়েছে। চশমা ছাড়া মুখের ছবি দিয়েছি বলে আগের ভারিক্কি ভাবটা নেই। সেমি নুড হলেও ফেসবুকের কমিউনিটি স্ট্যান্ডার্ড অনুযায়ী ছবিটা আপত্তিকর নয়। এটা কভার ফটো হিসেবে ভালোই হবে। এবার আমার দরকার একটা হট প্রোফাইল পিকচার। প্রথমে নতুন কেনা লো নেকের টপ পরে নিজের একটা ছবি তুললাম, আমার দুধের সাইজ খুব বড়ো নয় বলে ক্লিভেজ ভালো আসে না, কিন্তু এখন এনহ্যান্সিং পুশ আপ ব্রা পরে ছবিটা তুলেছি বলে ক্লিভেজটা ভালোই এসেছে। এডিট করে আরও একটু হাইলাইট করলাম। এখন এটা রাধার প্রোফাইল পিকচার।

জিয়া এখন অফলাইনে আছে। আমি ওকে আমার কোনো পোষ্টে ট্যাগ করি ও পছন্দ করে না, তবুও প্রোফাইল পিকচারটা জিয়াকে ট্যাগ করে দিলাম। জানি ও অনলাইনে এলেই নিজেকে আনট্যাগ করে নেবে, কিন্তু ততক্ষণে আমার কাজ হয়ে যাবে, ওর প্রায় বারোশোর বেশি বন্ধুর কাছে আমার নতুন প্রোফাইল পিকচার পৌঁছে যাবে।

আমার পরিকল্পনা যে সফল কয়েক ঘণ্টার মধ্যেই তার প্রমাণ পেতে শুরু করলাম। একটার পর একটা ফ্রেণ্ড রিকোয়েস্ট আসতে শুরু করল। রাতে ঘুমোতে যাওয়ার আগে পর্যন্ত আমার ফ্রেন্ডের সংখ্যা পাঁচশো ছাড়িয়ে গেল। জিয়া সেদিন তখনো অনলাইন হয়নি। আমি নিজেই ওকে আনট্যাগ করে সবগুলো ফ্রেণ্ড রিকোয়েস্ট অ্যাকসেপ্ট করলাম। এই পাঁচশো জন নতুন বন্ধুর সব বন্ধু কাছে এখন আমার প্রোফাইল পৌঁছে গেছে।

পরদিন ঘুম থেকে উঠে দেখি দেখি দুই হাজার সাতাত্তরটা রিকোয়েস্ট এসেছে। এতগুলো রিকোয়েস্ট দেখে দেখে অ্যাকসেপ্ট করতে সময় লাগবে। আমি পরপর সবগুলোই অ্যাকসেপ্ট করে নিলাম। এটা করতেও যে ঘন্টা খানেক সময় লাগলো তার মধ্যেও আরো কতগুলো রিকোয়েস্ট চলে এল। আমার ফ্রেণ্ডের সংখ্যা জিয়ার ফ্রেন্ডের সংখ্যা থেকে এখন অনেক বেশি। একটা ফ্রেণ্ড রিকোয়েস্ট আমি এখনো অ্যাকসেপ্ট করিনি আর সেটা হলো জিয়ার বয়ফ্রেন্ড ইমরানের ফ্রেণ্ড রিকোয়েস্ট। ইমরান জিয়ার বডিগার্ড! এতদিন এমন ভাব দেখাতো যেন আমার প্রতি ওর কোনো আগ্রহ নেই। এখন প্রোফাইল পিকচার দেখে মনে হয় আগ্রহ তৈরি হয়েছে। এই রিকোয়েস্টটা আমি অ্যাকসেপ্ট করবো কিন্তু এখনই নয়।

এখন আমার কভার ফটো, প্রোফাইল পিকচারে লাইক ও কমেন্টের বন্যা বয়ে যাচ্ছে, ইনবক্স উপচে পড়ছে নতুন ফ্রেণ্ডদের মেসেজে। অথচ এই নতুন বন্ধুরা কেউই আমাকে চেনে না। তাহলে কী এত কথা ওদের? এত কী বলতে চায় ওরা আমার সাথে! কয়েকটা ইনবক্স খুলতেই বুঝতে পারলাম প্রায় সবাই চায় শুধু সেক্স। কোনো কোনো ফ্রেণ্ড ঘুরিয়ে ফিরিয়ে সে কথা বললেও অনেকেই সরাসরি লিখেছে সে আমাকে চুদতে চায়। কেউ আবার কীভাবে আমাকে চুদবে তার বর্ণনা দিয়েছে। কেউ কেউ ফুলের ছবি দিয়ে গুড মর্নিং পাঠালেও বেশিরভাগ ইনবক্সেই চোদাচুদির, বাড়া চোষানোর, গুদ চাটার জিআইএফ ছবি। কোনো কোনো ফ্রেণ্ড আবার নিজের খাড়া হয়ে দাঁড়িয়ে থাকা বাঁড়ার ফটো পাঠিয়ে জানতে চেয়েছে আমার পছন্দ হয়েছে কিনা! এক একটা ইনবক্সে নানা অ্যাঙ্গেলে তোলা বাঁড়ার ছবি। সব মিলিয়ে এত গুলো বাঁড়া এই মুহূর্তে আমার ইনবক্সে আছে যে তা দিয়ে আমি যে পাড়ায় থাকি সেই পাড়ার সব মেয়েদের পোয়াতি করে দেওয়া যায়।

আমার মাথা ঘুরছে। এত মেসেজের উত্তর দেবার প্রশ্নই আসে না, কারণ তাহলে সারাদিন ধরে আমাকে এই কাজই করতে হবে। মেসেজ আসা অব্যহত আছে। ইনবক্স খুলে মেসেজ পড়েও উত্তর দিচ্ছি না বলে কেউ কেউ অনুযোগ করছে।

আমি ঠিক করলাম কোনো ইনবক্স খুলে দেখব না। ইনবক্স খুলে আমি ওদের চোদাচুদির প্রস্তাবগুলো পড়েছি এটা দেখে ওরা বেশি করে উৎসাহিত হচ্ছে। তবে ইনবক্স না খুলেও মেসেজের কয়েকটা শব্দ পড়া যায়। একটা মেসেজে 'রোল-প্লে' শব্দটা দেখে কৌতূহলী হয়ে উঠলাম। কাদের মোল্লা নামে একটি ছেলের মেসেজ। খুলে দেখি লিখেছে,"রোল প্লে খেলবে!"

চম্পার কাছে রোল প্লের বিষয়ে শুনেছি। রোল প্লে কী ও কিভাবে করতে হয় সেই আমাকে বলেছিল, এমনকি বিশাল আঙ্কেলের সঙ্গে ফুলসজ্জার রোল প্লে করে আমাকে দেখিয়েওছিল। কিন্তু ইনবক্সে কীভাবে রোল প্লে খেলা যায় বুঝতে পারলাম না। আমি কোনো উত্তর না দিলেও ওর মেসেজ যে দেখেছি সেটা ফেসবুক সিস্টেম থেকে ও জেনে গেছে। আবার মেসেজ এলো," তুমি কি ইনবক্সে রোল প্লে খেলতে জানো? আমার সঙ্গে খেলবে?"

উত্তর দিলাম,"রোল প্লে কাকে বলে জানি, কিন্তু ইনবক্সে কীভাবে খেলতে হয় জানি না।"

কাদের একটা মুচকি হাসির স্মাইলি পাঠালো, সঙ্গে টেক্সট,"তুমি রোল প্লে বিষয়ে কী জান শুনি।"

এসব বিষয়ে কথা বলতে একটু লজ্জা করছিল, কিন্তু আমি তো কাদেরকে চিনি না, আর কাদেরও আমাকে চেনে না। তা ছাড়া কেউ কাউকে দেখতেও পাচ্ছি না। তাই লজ্জাবোধ কাটিয়ে উঠতে বেশি সময় লাগলো না। বললাম,"আমি তো জানি রোল প্লে মানে সেক্স করার সময় দুই পার্টনারের নিজেদের কোনো কাল্পনিক চরিত্র ধরে নিয়ে সেই অনুযায়ী অভিনয় করতে করতে সেক্স করা।"

কাদের বলল,"তুমি যা জানো তা একদম ঠিক, তবে ইনবক্সে তো আর সত্যিকারের সেক্স সম্ভব নয়, এখানে চ্যাটিংয়ের মাধ্যমে রোল প্লে খেলা হয়।"

ফেসবুকে সময় কাটানোর খেলা হিসেবে মন্দ নয়। বললাম,"ভালো আইডিয়া, তবে এটা তো জাস্ট টাইম পাস। তাই না?"

-"শুধু টাইম পাস নয়, একবার খেললেই বুঝতে পারবে বেশ মজা আছে এতে।"

আমার মনে চম্পা আর বিশাল আঙ্কেলের ফুলসজ্জার দৃশ্য ভেসে উঠলো। কিন্তু ওরা রোল প্লে করতে করতে সত্যিকারের সেক্স করছিল, শুধু চ্যাটিংয়ের মাধ্যমে কীভাবে এটা খেলা সম্ভব আমি ভেবে পেলাম না। কোনো উত্তর না পেয়ে কাদের আবার মেসেজ করল,"একবার খেলবে নাকি ডার্লিং?"

বললাম,"একবার ট্রাই করে দেখতে পারি, কিন্তু কীভাবে খেলতে হবে জানি না।"

কাদের বলল,"এখানে আলাদা করে জানার কিছু নেই ডিয়ার, জাস্ট সিচুয়েশন অনুযায়ী কল্পনা শক্তি কাজে লাগিয়ে সংলাপ লিখে সেন্ড করতে হবে। লেটস ট্রাই। খুব মজা পাবে, প্রমিস।"

বললাম,"ওকে, কিন্তু সিচুয়েশন কী হবে?"

কাদের বলল,"আমি আর তুমি দুজনে মিলে সিচুয়েশন কল্পনা করে নেবো। তোমার নিজের কোনো আইডিয়া থাকলে বলো।"

চম্পার বলা দুটো রোল প্লে সিচুয়েশনের আইডিয়া আমার মনে পড়লো। শিক্ষক-ছাত্রী আর সপলিফটার-সিকিউরিটি গার্ড; এর মধ্যে দ্বিতীয় আইডিয়াটা বেশ ইন্টারেস্টিং, কিন্তু কাদের এটা বলতে লজ্জা করছে।

তিনটে হার্ট স্মাইলির সঙ্গে কাদের টেক্সট করল,"ওয়েটিং ফর রিপ্লাই সুইট হার্ট।"

লজ্জা কাটিয়ে বলে ফেললাম,"সপলিফটার আর সিকিউরিটি গার্ড?"

কাদের একটা 'থাম্বস আপ' স্মাইলি পাঠালো, সঙ্গে টেক্সট,"এক্সেলেন্ট সিচুয়েশন ডার্লিং, ওয়ান অফ মাই ফেভারিট।"

লজ্জা প্রকাশ করতে আমি দুই হাতে মুখ ঢাকছে এমন একটি মেয়ের জিআইএফ ফটো পাঠালাম।

কাদের লিখল,"লজ্জার কী আছে সুইট হার্ট, এটা তো জাস্ট গেম। বাট বিফোর উই স্টার্ট আই হ্যাভ এ রিকোয়েস্ট ডিয়ার।"

বললাম,"টেল মি হোয়াট ডু ইউ ওয়ান্ট।"

-"তোমার একটা ফটো পাঠাবে?"

-"কেন?"

-"সপলিফটারের চেহারা কল্পনা করতে সুবিধে হবে।"

কাদেরের কথায় যুক্তি আছে। রোল প্লে পুরোটাই কল্পনার খেলা কিন্তু কল্পনা করতে হলেও একটা বাস্তব ভিত্তি লাগে। নিজের একটা ইনস্ট্যান্ট সেলফি পাঠিয়ে দিলাম।

কাদের একটা থাম্বস আপ আর একটা হার্ট স্মাইলি পাঠালো,"সুভান আল্লাহ, খুব কিউট তুমি।"

আমি আবার দুই হাতে মুখ ঢাকতে থাকা মেয়েটির জিআইএফ ফটো পাঠালাম সঙ্গে লিখলাম,"ধন্যবাদ।"

কাদের টেক্সট করল,"এত কিউট সপলিফটারকে নিষ্ঠুর শাস্তি দিতে আমার খুব খারাপ লাগবে ডার্লিং, কিন্তু খেলার দাবি মানতে হলে আমাকে নিষ্ঠুর হতেই হবে। এবার সিকিউরিটি গার্ডের ফটো দেখো।"

টেক্সটের সাথেই নিজের ছবি পাঠিয়েছে কাদের। কাদের মোল্লা নামটা শুনে চোখের সামনে যেমন গোঁফ কাটা দাড়িওয়ালা নামাজি মানুষের চেহারা ভেসে ওঠে, কাদের মোটেও সেরকম দেখতে নয়। বয়স পঁচিশ ত্রিশের কাছাকাছি। পরিষ্কার করে কামানো দাড়ি গোঁফ, মাথায় মিলিটারি স্টাইলে ছোটো করে ছাঁটা চুল দেখে মনে হয় এই ছেলের পক্ষে সিকিউরিটি গার্ড হওয়া অসম্ভব নয়।

এবার আমি 'থাম্বস আপ' স্মাইলি পাঠালাম সেই সঙ্গে লিখলাম,"ভীষণ ভয় করছে।"

কাদের টেক্সট করল,"সেকি, কেন?"

লিখলাম,"সিকিউরিটি গার্ডকে দেখে মনে হচ্ছে খুব রাগী।"

কাদের টেক্সট করল,"হুম্ ডিউটির সময় আমি খুব সিরিয়াস। কথা না শুনলে খুব রেগে যাই।আর ইউ রেডি?"

যত ভালো অভিনয় করা যায় এই খেলা তত জমে। কাদের খুব ভালো অভিনয় করছে। এমন করে বলছে যেন সত্যিই ও সিকিউরিটি গার্ড। রিপ্লাই দিলাম,"ইয়েস, রেডি!"

-"তাহলে শুরু করা যাক। এখন আমি ঢাকায় বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের সিকিউরিটি গার্ড। আমি যদি রোল প্লে করতে গিয়ে তোমাকে নোংরা গালাগালি দিই তবে সেটা সিরিয়াসলি নেবে না। ওকে?"

-"ওকে।"

আমি আমার অফিস রুমে বসে আছি। তোমাকে চুরি করতে দেখে একজন স্টাফ তোমাকে হাতেনাতে ধরেছে এবং আমার অফিসে নিয়ে এসেছে। আমি ওই স্টাফটাকে বলেছি তোমাকে আমার কাছে রেখে চলে যেতে। এবার আমি তোমাকে প্রশ্ন করব,"আপনার নাম?"

খেলার নিয়ম জানলেও আমি প্রথমবার খেলছি। সত্যিকারের নাম বলব নাকি কোনো কাল্পনিক নাম বলব তাই নিয়ে দ্বন্দ্বে পড়ে গেলাম। আমার নাম রাধামাধব, রাধা বললে অর্ধসত্য বলা হয়। তাতে কোনো সমস্যা নেই। তাই বললাম,"রাধা সেন।"

-"হুম্ হিন্দু। কপালে সিঁদুর নেই আপনি আনম্যারেড। ঠিক?"

-"জি ঠিক।"

-"কোথায় থাকেন?"

এর উত্তরে যা খুশি বলা যায়। আমার এক বান্ধবীর আত্মীয় ঢাকায় রসুলপুরে থাকে শুনেছি। এই সময় ওই নামটাই মনে এলো। লিখলাম,"জি রসুলপুরে।"

-"কী করেন?"

-"গার্মেন্টসে কাজ করি।"

-"হুম্, ভেরি গুড। কিন্তু মিস সেন, আপনার বিরুদ্ধে সপ লিফটিংয়ের অভিযোগ আছে। এই জন্য আমি এখন আপনার বডি সার্চ করব।"

-"আপনি পুরুষ মানুষ, আপনি একজন মহিলার বডি সার্চ করতে পারেন না। মহিলা সিকিউরিটি কোথায়?"

12