রাজবংশের পাঁচালী

Story Info
Bengali erotica
3.3k words
3.9
25k
10
0
Story does not have any tags
Share this Story

Font Size

Default Font Size

Font Spacing

Default Font Spacing

Font Face

Default Font Face

Reading Theme

Default Theme (White)
You need to Log In or Sign Up to have your customization saved in your Literotica profile.
PUBLIC BETA

Note: You can change font size, font face, and turn on dark mode by clicking the "A" icon tab in the Story Info Box.

You can temporarily switch back to a Classic Literotica® experience during our ongoing public Beta testing. Please consider leaving feedback on issues you experience or suggest improvements.

Click here
snath
snath
14 Followers

রাজবংশের পাঁচালী

এক যে ছিল রাজা। অবন্তীপুর রাজ্যের সেই রাজার নাম ছিল রাজ সিংহ। রাজার রাণীর নাম ছিল রুপমতী। রুপমতীর নামের সঙ্গে তার চেহারার মিল ছিল। অপূর্ব সুন্দরী। দুর্ভাগ্য রাজদম্পতীর, তাদের কোন ছেলে মেয়ে হচ্ছিল না। রাজা যুবক এবং শক্ত-সমর্থ, রাণী ও স্বাস্থবতী এবং সর্বগুণসম্পন্না। কিন্তু রুপমতীর গর্ভে সন্তান আসছিল না।

রাজমাতা এদিকে রাজার পেছনে পড়ে গিয়েছিলেন, নাতির জন্যে এবং তার জন্যে রাজাকে দ্বিতীয়বার দার পরিগ্রহ করার ইঙ্গিতও দিয়েছেন। রাজা রাজমাতাকে কিছু অঙ্গীকার না করলেও সমস্যাটা উনার মনের মধ্যে কুরে কুরে খাচ্ছিল।

রাণী রুপমতীর মন খুব খারাপ। এখন পর্য্যন্ত রাজা উনার মায়ের মতে মত মেলান নি, কিন্তু পুরুষ মানুষের মতিগতি কখন যে পালটে যাবে তার কি ভরসা। বৈদ্যরা অনেক ওষুধ রাজা এবং রাণী কে খাইয়েছেন, গ্রহ নক্ষত্র বিচার করিয়েছেন এবং রাণীর ঋতুর সাথে মিলিয়ে অনেক উপচার করিয়েছেন, অনেক পূজো পাঠও
করিয়েছেন, কিন্তু কোন লাভ হয়নি।

রাণী চিন্তিত, রাজা না আর একটা বিয়ে করে ফেলেন, তাতে রাণীকে দাসীর মত রাজপুরীতে জীবন কাটাতে হবে। রাজা চিন্তিত, তার মৃত্যুর পর রাজা কে হবে? উনার ছোট ভাই যুবরাজ রণ সিংহের একটা ছেলে আছে এবং তার বয়স নয়। যদি রাজ সিংহ সন্তান হীন হয়ে থাকেন, তাহলে সিংহাসনে রণ সিংহের ছেলেই ভবিষ্যতে সিংহাসনে বসবে।

রাজার চিন্তায় রাত্রিতে ঘুম আসেনা, কি করবেন, ভেবে কুল-কিনারা পান না। রাজা চারদিকে দুত পাঠিয়েছিলেন এই খবর সংগ্রহ করার জন্যে, যে রাজ্যে এমন কোন সিদ্ধপুরুষ আছেন কি, যিনি এই ব্যাপারে রাজদম্পতীকে সাহায্য করতে পারেন। এমনকি দূরে বাণপ্রস্থে আসীন কাল পাহাড়ের রাজবৈদ্যকেও নির্দেশ দেয়া ছিল এ ব্যাপারে সাহায্য করার জন্যে। উনি জানিয়েছেন যে দূর থেকে সমাধান বের করতে পারবেন না, পাহাড়ে সস্ত্রীক এসে চিকিতসা করাতে
হবে। রাজা কোন দিক থেকেও কোন আশার বাণী শুনতে পাচ্ছিলেন না। না রাজ্যে এমন কোন লোক আছে, যে কোন অলৌকিক ক্রিয়াকর্ম করে রাজদম্পতীকে অভীষ্ট ফল প্রাপ্ত করাতে পারে, না কেউ এই ব্যপারে পথ নির্দেশ দিতে পারে।

রাজার কাছে সময় বেশী নেই। ভ্রাতুস্পুত্রের বারো বছর হয়ে গেলে তাকে যুবরাজ অভিষিক্ত করতেই হবে সন্তানহীন রাজার। ভবিষ্যতে যদি রাজার সন্তান মুখ দেখার সৌভাগ্যও হয়, তবু যুবরাজই রাজা হবে।

অনেক কিছু ভেবে রাজা শেষ পর্যন্ত রাজমাতার সাথে একবার পরামর্শ করার মনঃস্থ করলেন। রাজমাতা বাইরে নিস্পৃহ ভাব দেখালেও উনি কোন এক গূঢ় কারণে ভেতরে ভেতরে উত্তেজিত, ছেলে তার সাথে পরামর্শ করতে আসার জন্যে।। রাজমাতা কেন উদ্গ্রীব এ ব্যাপারে রাজার সাথে আলোচনার জন্যে, সেটা রূপমতী অন্তঃপুরে লক্ষ্য করলেও কারণ আবিষ্কার করতে পারলেন না।

রাজমাতাকে দেখলে বোঝার উপায় নেই যে উনি একজন চল্লিশোর্দ্ধা রমণী। সারা জীবন আরামে, যত্নে এবং শরীরপরিচর্যায় উনার চেহারাতে যৌবন চিরবসন্তের মত বিরাজমান। রাজামাতা বলে কারো চোখ তুলে তাকাবার মত সাহস অবশ্য নেই,কিন্তু কিংবদন্তী ছড়িয়ে পড়েছে পুরো রাজ্যজুড়ে। সবাই বলে, যেমন দেখতে রাণী, তেমনি দেখতে রাজমাতাও। এমন সুন্দরীদ্বয় পুরো রাজ্য খুঁজলেও পাওয়া যাবে না।

ধানাই পানাই না করে রাজা রাজমাতাকে বললেন, “হে রাজমাতা, আমার ঔরসে বাচ্চা হওয়া বোধ হয় ভাগ্যে নেই। রণের ছেলেই সম্ভবতঃ পরবর্তী রাজা হবে। আমি দ্বিতীয়বার দারপরিগ্রহে উত্সাহী নই এবং তার জন্যে রণের ছেলের হাতে রাজপাঠ দিয়ে আমি আমার স্ত্রীকে নিয়ে হিমালয়ে বাণপ্রস্থে চলে যাব। আমি তোমার অনুমতি নিতে এসেছি এবং তোমার আদেশ পেলে আমি পরবর্তী কর্মপন্থা নির্ধারণ করব”।

রাজমাতা কিছুক্ষণ নিঃশ্চুপ হয়ে বসে রইলেন। তারপর বললেন, “হে রাজন, তুমি আমার সাথে শলা পরামর্শ করতে আসার জন্যে আমি নিজেকে সৌভাগ্যবতী মনে করছি। কিন্তু তুমি যে মনোভাব ব্যক্ত করলে, তাতে আমি অত্যন্ত মর্মাহত। রাজার পক্ষে এমন নিরাশ হওয়া শোভা দেয় না”।

-মা, আমি তোমার কাছে রাজা হিসেবে নয়, ছেলে হিসেবে এসেছি এবং তোমার উপদেশ নিতে এসেছি। আমার শেষ উদ্দেশ্য এবং কর্মপন্থা তোমাকে জানালাম মাত্র, তার আগে যদি এই সমস্যার কোন সমাধান আমরা পেয়ে যাই তাহলে তো আর আমাদেরকে কঠিণ পথ ধরতে হবে না।

-বতস, যেহেতু তুমি ছেলে হিসেবে এসেছ এবং পরামর্শ নিতে এসেছ, তাই আমি তোমাকে একটা পথ নিশ্চয়ই দেখাব। আমি
জানি সেই কঠিণ পথ, কিন্তু আমি এটাও জানি তুমি উদ্যমী, নির্ভীক এবং সমর্থ। তুমি কোন পিতার সন্তান তাও আমি জানি,
তাই আমি নিশ্চিত, তুমি সফল হবে।

-তোমার আশীর্বাদ আমাদের মাথার উপর থাকলে পথ কঠিণ হোক না? আমি এবং আমার স্ত্রী সে পথ চলে অভীষ্ট লক্ষ্যে আমরা
পৌঁছে যাব নিশ্চিত। বল, কি করতে হবে?

- অন্ততঃ একবছর তোমাকে অজ্ঞাতবাস করতে হবে। হয়ত আগেও ফল পেয়ে যেতে পার, কিন্তু আমার অনুমান, আমাদেরকে
এই কৃছ্রসাধন করতে হবে এবং জঙ্গলে-পাহাড়ে থাকতে হবে। তোমার সাথে শুধু তোমার স্ত্রী এবং আমি থাকব । আমাদের সাধারণ
পোষাকে, সাধারন প্রজাদের মতই দুর্গম পথ অতিক্রম করব। বল, কষ্ট করতে রাজী আছ কি না।

-হ্যাঁ মা আমি রাজী আছি। তুমি আমার মাথা থেকে দুশ্চিন্তার বোঝা নামিয়ে দিলে। বলো, কবে আমাদের যাত্রা শুরু হবে?

-তুমি মন্ত্রীদের এবং সভাসদদেরকে জানিয়ে দাও যে আমরা আমাদের গ্রীষ্মকালীন শৈলশহর পর্বতপুর যাচ্ছি, সেখান থেকে তুমি
কিছুদিন রাজপাট চালাবে। আসলে আমাদের গন্তব্যস্থল পর্বতপুর থেকে আরো অর্ধেকদিনের পথ পদব্রজে যেতে হবে কালপাহাড়ে।
তাই আমরা অজ্ঞাতবাসে থাকলেও তুমি রাজপাট থেকে মাত্র অর্ধেক দিনের দুরত্বে থাকবে। একজন অনুচর পর্বতপুর থাকবে এবং
অন্যজন আমাদের সাথে থাকবে যাতে পর্বতপুরের সাথে সবসময় আমাদের যোগাযোগ থাকে।

রাজা নিশ্চিন্ত যে রাজমাতা এবং রূপ দুজনেই শারীরিকভাবে যাত্রার জন্যে সক্ষম, তাই অর্দ্ধেক দিনের পথ ওরা অনায়াসেই হেঁটে অতিক্রম করতে সমর্থ হবেন। রাজমাতা বলেছেন যে কোনভাবেই হোক পৌষসঙ্ক্রান্তির আগে পাহাড়ের আশ্রমে পৌঁছুতে হবেই, নাহলে সব প্রচেষ্টা বিফল যাবে। রাজমাতা এটাও বলেছেন যে, দুজনের মধ্যে একজন পথপ্রদর্শক রাজবৈদ্য নিজের শিষ্যকে পাঠাচ্ছেন, যে পর্বতপুরের শৈলাবাস থেকে ওদের পথপরিদর্শক হবে, পাহাড়ের আশ্রম অবধি। পরে সে ই শৈলাবাসের সাথে আশ্রমেরও যোগাযোগ রাখবে।

রাজবৈদ্যের শিষ্যকে গোপালকে দেখলে কেউ বলবে না যে ও রাজবৈদ্যের শিষ্যপুত্র, বরং মনে হবে রাজকীয় দেহরক্ষী, এমনি দৈহিক অবয়ব তার। শৈশবের এক দুর্ঘটনায় গোপাল মূক, কিন্তু বধির নয়। তালগাছের মত লম্বা, মেদহীন, পেশীবহুল শরীর। দেখলেই মনে হয় যেকোন কায়িক পরিশ্রম এই যুবক করতে পারবে। পরদিন রাজা, রূপ আর পদ্মাবতী প্রভাতে অশ্বশকটে রওয়ানা হয়ে দ্বিপ্রহর নাগাদ শৈলাবাস পৌঁছে গেলেন, সেদিন কার মত ওখানেই বিশ্রাম,পরদিন কালপাহাড়ের আশ্রমে যাবেন।

পরদিন সূর্যোদয়ের আগে রওয়ানা হলেন ওরা। মন্থর গতিতে রাজকীয় ভঙ্গিমায় পথ চলা শুরু হ’ল। পাহাড়ী দুর্গম রাস্তা, আস্তে আস্তে পথ আরও সঙ্কীর্ণ হতে লাগল, এবং অনভ্যাসের জন্য ওরাও পরিশ্রান্ত হতে লাগলেন। প্রায় দুই প্রহর সময় অতিক্রান্ত হয়ে গেছে, কিন্তু ওদের বর্তমান অবস্থান দেখে গোপাল ইঙ্গিত করেছিল যে আরো তিন চার দন্ড সময় লাগবেই লাগবে। হতাশ হয়ে রূপ বলল, “আমি তো মনে হচ্ছে আর এক পা’ও হাঁটতে পারবো না। তোমরা বরং আমাকে ছেড়েই এগিয়ে যাও”।

রাজমাতা বললেন, “এরকম হয় না কি রূপ? ঠিক আছে আরো কিছুক্ষণ বিশ্রাম করে নাও, তারপর দেখা যাবে”।

রাজা রাণীমা কে বললেন, “মা তোমারও পায়ের অবস্থা খারাপ। আমার তো মনে হয় তোমরা দুজনেই হাঁটতে পারবেনা”।

রাজমাতা পদ্মাদেবী বললেন,” না, আমি কষ্ট করেও পৌছে যাব। তোমরা রূপের দিকে বরং বেশী মনযোগ দাও”।

তারপর নিভৃতে ছেলেকে বললেন,” গোপাল কি রূপকে কোলে তুলে নিয়ে পথ চলতে পারবে? আমার তো মনে হয় রূপ আর বেশী হাঁটতে পারবে না”।

সায় দিয়ে রাজা গোপালকে বললেন, “গোপাল, তুমি কি রাণীকে কাঁখে বসিয়ে চলতে পারবে”?

গোপাল রাণীর দিকে অল্পক্ষণ দেখে ইঙ্গিতে বলল বলল, ও রাণীকে কোলে তুলে চলতে পারবে। রাজা গোপালকে আদেশ দিলেন,“রাণী কে কোলে তুলে নিয়ে তুমি পথ চলতে শুরু কর”।

রূপ এসে নিভৃতে রাজাকে বললেন, “না, না আমার লজ্জা করছে। পরপুরুষের কোলে চড়তে আমার অস্বস্তি করবে না? ও আমার শরীরের প্রত্যেকটা অঙ্গ স্পর্শ করতে পারবে, তুমি তো জানো আমি স্পর্শকাতর, আমার অস্বস্তি হবে। অন্য কোন উপায় নেই”?

পদ্মা সামনেই ছিলেন। উনি বললেন,"পুত্রী, তোমার আবার লজ্জা কিসের? বিপদের সময় এমন সুযোগ জীবনে পাওয়া যায় না, আরামে যাত্রা কর এবং অনাত্মীয় শরীর-স্পর্শের আনন্দ উপভোগ কর। তুমি রাজাদেশ পেয়েছ। তোমার কিসের ভয় বা চিন্তা? যদি আমি এই সুযোগ পেতাম তাহলে আমিও কোলে চড়ে বসতাম। তুমি লজ্জা ত্যাগ কর। সামনে তোমাকে অনেক কিছু ত্যাগ করতে হবে। এতে সুখও পাবে, স্বস্তিও পাবে আর আমরাও নিশ্চিন্ত হব”।

রূপ নিমরাজী হয়ে বলল, “ঠিক আছে, তোমরা দুজনেই যখন আদেশ দিচ্ছ, আমি ওর কোলে বসে পড়ব”।

রাজা কিন্তু রাণীমার কথা শুনে চমকে গিয়েছিলেন। রাণীমা পুত্রবধুকে পরপুরুষের সান্নিধ্যকে উপভোগ করতে কেন বলছেন? পুত্রবধু পরপুরুষের সান্নিধ্য উপভোগ করুক, এটা কি মা চান? মায়ের চরিত্রের এই দিকটা কোনদিন রাজা দেখেন নি, তাই ব্যাপারটা নিয়ে গভীরভাবে ভাবতে শুরু করলেন। রাজের বাবা ভাল শাষক ছিলেন, কিন্তু ভগ্নস্বাস্থ্য এবং রুগ্ন ছিলেন, কিন্তু রাণীমা চিরদিনই উচ্ছল, লাস্যময়ী এবং পুরুষ-সঙ্গকামী। যে কোন রাজকীয় সম্মেলনে রাণীমা মক্ষীরাণি হয়ে ঘুরপাক খেতেন, এটা রাজা শৈশব থেকে দেখে আসছেন। আজ পর্য্যন্ত এই ব্যাপারটা গভীর ভাবে ভাবেননি কিন্তু আজ একটু স্মৃতি রোমন্থন শুরু করতেই অনুভব করলেন যে সব কিছু যেন মিলে যাচ্ছে। যৌবনে রাণীমা নিশ্চয়ই বহুবল্লভা ছিলেন। “আচ্ছা পরে এই বিষয়টি নিয়ে বিস্তারিত ভাবে ভাবা যাবে, আপাততঃ তো আশ্রমে পৌছুঁই”, রাজা মনে মনে ভাবলেন।

এদিকে রাণীমা রূপকে ওর শরীরের বসনকে কিভাবে বিণ্যস্ত করে গোপালের কোলে বসবে সেটা বুঝিয়ে দিচ্ছিলেন। উত্তরীয় দিয়ে ধুতির মত কোঁচা বানিয়ে ঘাগরাটাকে জঙ্ঘার উপরে তুলে নেয়া হল। এতে অতীব গৌরবর্ণা রূপের তিন চতুর্থাংশ শরীর অনাবৃত হয়ে গেল। উত্তরীয়ের আচ্ছাদন থেকে মুক্তি পেয়ে হ্রস্ব কাঁচুলি যেন উদ্ভিন্নযৌবনা রাণীর পুষ্ট এবং অতিশয় বৃহত পয়োধরযুগলকে ভেদ করে, অনাবৃত হওয়ার অপেক্ষায় দন্ডায়মান। তির্যক চোখে তাকিয়ে রাজা গোপালের নিম্নাংগে একটা স্ফিতি লক্ষ্য করলেন, কিন্তু নির্বাক রইলেন।

আর কোন উচ্চবাচ্য না করে রূপ গোপালের পিঠে বসে পড়লেন আর গোপাল যেন কোন অজানা তাড়ণায় রাজা আর রাজমাতাকে
পেছনে রেখে হণ-হণ করে হাঁটতে শুরু করল। রাজার মনে হ’ল গোপাল যেন একটু দুরত্ব রেখে চলতে উদ্গ্রীব। জীবনে রাজা
এই প্রথম উনার শীশ্নতে বিচিত্র একটা আলোড়ন টের পেয়ে চমকে গেলেন। পরপুরুষ উনার স্ত্রীর সান্নিধ্যে আসলে উনি পুলকিত
কেন হচ্ছেন? কেন উনি গোপালের রাণির প্রতি কুদৃষ্টির জন্যে কোপিত হচ্ছেন না? রাণীমার দিকে তাকিয়ে দেখে রাজা অনুভব
করলেন যে রানিমার মুখে যেন মৃদু হাসির ঝলক। রাজা আস্বস্ত হলেন যে রাণীমা অন্ততঃ পক্ষে রুষ্ট হননি।

রাণীমা এবার বললেন,” রাজ, তোমার স্ত্রীকে আমি গোপালের কোলে চড়িয়ে দিলাম বলে তুমি ঊষ্মা বোধ করছ কি। ভেবে দেখ, এই সিদ্ধান্ত না নিলে ও কি আশ্রমে পৌছুঁতে পারবে আজ।”?

রাজ সিংহ জবাব দিলেন,”না মা, আমি একটু চমকে গিয়েছিলাম তোমার সিদ্ধান্তে। পরে চিন্তা করে দেখলাম তুমি তো আমার
শুভাকাঙ্খী। তুমি যাই সিদ্ধান্ত নেবে, আমাদের মঙ্গলের জন্যেই নেবে। তাই আমি নিজেকে ক্রোধিত হওয়ার থেকে সংবরণ করেছি। তবে তুমি যদি সামান্য কিছু ব্যাখ্যা দাও, তাহলে আমার কৌতুহল সমাপ্ত হবে”।

-বাছা তোমাকে আমি সব কিছু বলব। আমাদের আচরণকে বিচার করার দায়িত্ব তোমার। তোমার বাবা শারীরিক ভাবে প্রায় অক্ষম ছিলেন। সন্তান পাওয়ার জন্যে তোমার পিতামহ অনেক চেষ্টা চরিত্র করার পর আমাদের রাজবৈদ্যকে সম্মত করান আমাদের সন্তান হওয়াতে সাহায্য করার জন্যে। আমি তোমাদের কে সেই পথেই নিয়ে যাচ্ছি।

-তোমার যৌবনের কালে তুমি আর বাবা বহুগামী ছিলে? তোমার ব্যভিচারে বাবার সম্মতি ছিল এবং উনি তোমার যথেচ্ছারিতায় সক্রিয় অংশ নিতেন?

-তোমার বিশ্লেষণ সম্পুর্ণ নির্ভুল। তোমার বাবা ধ্বজভংগ ছিলেন কিন্তু আমি পরপুরুষের সাথে কামক্রীড়ায় লিপ্ত হলে তিনি ওই দৃশ্য দেখে অতীব যৌণ সুখ পেতেন। তুমি উনার ছেলে, সেটার প্রমান আমি পেলাম যখন গোপাল তোমার স্ত্রীকে বাহুলগ্ন করার পর তোমার লিংগ সশক্ত হয়ে বস্ত্রের আচ্ছাদনের ভেতর থেকে উদ্ভাসিত হয়ে উঠেছিল। তুমিও আনন্দ পাবে ভেবে আমি এ ব্যাপারে উতসাহী হয়েছি। এখন তুমি যদি চাও, তাহলে আমি তোমাকে সব সুখের চাবিকাঠি রপ্ত করার রাস্তাও দেখিয়ে দেব। শুধু তোমার ইচ্ছে থাকতে হবে।

-মা, আমার শরীর বার বার কেন পুলকিত হচ্ছে, আমার রোমকূপগুলো যেন বারংবার শিহরিত হচ্ছে, অজানা আনন্দের আশায়। মনে হচ্ছে আমি আমার সুখের চাবি কাঠি পেয়ে গিয়েছি। তুমি আমার পথপ্রদর্শিকা হও, আমি এই সুখ পেতে চাই।

-ঠিক আছে বাছা, আমি তোমাকে সব কিছু শিখিয়ে দেব। আপাততঃ আমরা আসন্ন কর্তব্য সমাপন করে ফেলি, অর্থাৎ তোমার সন্তান আমরা পেয়ে যাই, সেটাই আমাদের মুখ্য উদ্দেশ্য। একটা কাজ কর, গোপাল কে জিজ্ঞেস কর, আর কতটা পথ বাকী, আমার পায়ে ব্যাথা করছে।

রাজা হাঁক দিয়ে বললেন, “গোপাল, একটু থামো, প্রয়োজনীয় কথা আছে”।

গোপাল ফিরে এল। রাজা রূপকে জিজ্ঞেশ করলেন,”তোমার কষ্ট হচ্ছে না’তো”?

রূপ উচ্ছল হয়ে বললেন,”আমি তো কোলে বসে আছি, আমার আর কি কষ্ট”।

গোপাল ইঙ্গিতে জানাল, ওর কোন কষ্ট হচ্ছে না, ছোট রাণীমা ওজনে হাল্কা।

রাজা জিজ্ঞেস করলেন,” আর কতক্ষণ সময় লাগবে”?

ও ভাবভঙ্গিতে বোঝাল, এক গন্ডা (৭ গন্ডা=১প্রহর, ৮ প্রহর=১ দিন)সময় লাগতে পারে। একটু দুরেই একটা জলাশয় আছে। ওখানে গিয়ে রাজা বিশ্রাম করুন,ও ছোটরাণীমাকে আশ্রমে রেখে রাজাকে নিয়ে যাওয়ার জন্যে ফিরে আসবে।

রাজা বললেন, “চল, তাহলে তুমি এগিয়ে যাও, আমরা জলাশয়ে পাশে বসে ক্লান্তি দূর করি। তবে শীঘ্রই ফিরে এস, শীতকালে সূর্যাস্ত তাড়াতাড়ি হয়ে যায়”।

রাজা লক্ষ করলেন যে রূপ যেন এবার প্রয়োজনের একটু অতিরিক্তই অন্তরঙ্গ হয়ে গোপালের কোলে বসলেন। রূপ আর ফিরে তাকাচ্ছিলেন না। এবার রাজা দেখলেন গোপাল আস্তে আস্তে চারচক্ষুর অন্তরালে হাত দিয়ে রূপের নিতম্বকে মর্দন করছিল। ওরা একটু দূরে যাওয়ার পর নিস্তব্ধতার জন্যে, দূর হওয়া সত্বেও রাজ শুনতে পেলেন কামুকী নারীর মত রূপ স্বরনলী দিয়ে শব্দ বের করে যাচ্ছিল। রাজা ক্রুদ্ধ হওয়ার বৃথা চেষ্টা করে মার দিকে তাকালেন, মা রাজাকে
পলকহীন হয়ে লক্ষ করে যাচ্ছিলেন।

জলাশয়ের জল এত স্বচ্ছ যে যতদুর দৃষ্টি যায়, ততদুর জলের নীচের শিলা-পাথর দৃশ্যমান। রাণীমা অল্পদুর জলে নেমে গেলেন উনার বসন উপরে তুলে। রাণীমা যখন উবু হয়ে জল পান করছিলেন, রাজা দেখলে্ন রাণীমার কদলী বৃক্ষের কান্ডের মত মোটা জঙ্ঘা্দ্বয় বেরিয়ে এসেছে যা দেখলে কেউ বলবে না এই জঙ্ঘা একজন চতুর্বিংশতি বতসরোত্তীর্ণা বিগতযৌবনার জঙ্ঘা।

রাজ তন্মায় হয়ে দেখতে লাগলেন। রাণীমা ঘুরে দেখলেন, রাজার দৃষ্টি কোথায় এবং তার পর রাজার ধুতির নীচে তাকিয়ে
দেখলেন যে লিঙ্গ উত্থিত, নিঃশব্দে স্মিত হাস্য দিলেন, কিন্তু কোন মন্তব্য করলেন না।রাণীমা উঠে আসার পর রাজাও জলপান করলেন, তারপর দুজনেই একটা বড় পাথরের উপর বসে গোপালের অপেক্ষা করতে লাগলেন। রাজা কিছু বলছিলেন না লজ্জাবশতঃ, উনার মাতৃশরীরের অনাবৃত গোপন কিয়দংশ দর্শণে উত্তেজনা প্রদর্শন করার জন্যে, আর রাণীমাও নিশ্চুপ।

অনেক ক্ষণ পরে রাণীমা বললেন, “বাছা, এতে লজ্জা পাওয়ার কিছু নেই। এটাই সংসারের নিয়ম। গাভীর বাছুর মায়ের দুধ খেতে খেতে বড় হয়ে কখন ষাঁড় হয়ে যায়, উত্তেজিত হয়ে কদাচিত মাতৃযোণিতেও ওর উত্তথিত লিঙ্গ ঢুকিয়ে দেয়, তখন গাভী কি বাধা দেয়? গাভী নীরবে সঙ্গম সুখ নেয়। আমার উন্মুক্ত জঙ্ঘা দেখে যদি তুমি কামপীড়িত হয়ে থাকো, তাহলে তো সেটা আমার মত বৃদ্ধার নিকট শ্লাঘার বিষয়, তোমার লজ্জিত হওয়ার প্রয়োজন নেই।

কিছুক্ষণ অপেক্ষা করার পর গোপাল পৌঁছে গিয়ে ইঙ্গিত করল, রাণীমা ইচ্ছে করলে ওর পিঠে চড়ে বসলে ও কোলে নিয়ে
উনাকে আশ্রমে পৌঁছে দেবে।

রাজা অতিশয় আনন্দিত হয়ে বললেন, “মা তুমি ওর কোলে বস। তাহলে তাড়াতাড়ি পথ শেষ হয়ে যাবে। তোমার বস্ত্রাচ্ছাদন
পরিপাটি করে নাও”।

এবার রাণীমা যা করলেন তা দেখে রাজা আশ্চর্য হয়ে গেলেন। প্রথমেই রাণীমা পরনের ঘাগরা খুলে ফেললেন, রাজা দেখতে
পেলেন ঘাগরার নীচে অতিশয় সংক্ষিপ্ত আরও একটা ঘাগরা, যেটা উনার অতিশয় বৃহত নিতম্বকে ভালভাবে ঢাকতেও পারছে
না। রাণীমা রাজার সামনে এসে ঘাগরা আর উত্তরীয় রাজার হাতে দিয়ে বললেন, “এগুলো ধর, কিন্তু ঘ্রাণ নিওনা, ঘর্মজনিত
দুর্গন্ধ নাকে লাগতে পারে”।

রাজা দেখলেন রাণীমার মুখে কৌতুকের হাসি। রাণীমা গোপালের পিঠে নয়, কোলে বসে গোপালের ঘাড়ে জড়িয়ে ধরে রাজার দিকে
তাকিয়ে তাকিয়ে হাসতে লাগলেন নিঃশব্দে। গোপাল এবার নিতম্ব নয়, হ্রস্ব ঘাগরার মধ্য দিয়ে দুই নিতম্বের ফাঁকে হাতের আঙ্গুলগুলো
ঢুকিয়ে দিল, আর রাণীমা আরো একটু নিতম্ব খুলে দিলেন যাতে গোপালের আঙ্গুল রাণিমার পায়ুদেশের দ্বার অবধি পৌছে যায়। রাজার
মনে হল, বোবা গোপালের আঙ্গুল পায়ু দেশ গ্রমন করে থামবে না, যোণিদেশেও যাবে। রাজা এটাও দেখতে পেলেন যে রাণীমা পায়ের
পাতা দিয়ে গোপালের লিঙ্গকে মর্দন করে যাচ্ছিলেন, আর গোপালের বিকরাল আকারের কৃষ্ণ লিঙ্গ উত্থিত হয়ে আচ্ছাদনের বাইরে বেরিয়ে
ফোঁস ফোঁস করছে। রাণিমার মুখে হাসির ঝলক দেখে উত্তেজিত রাজা রাজা রাণীমাকে দেখিয়ে দেখিয়ে রাণীমার কাপড়গুলো নাক দিয়ে
শুঁকতে লাগলেন, ফলস্বরূপ রাজার অজান্তেই লিঙ্গোত্থান ঘটতে লাগল। হটাত রানীমা অঙ্গুলিনির্দেশ করে রাজাকে বুঝিয়ে দিলেন যে রাজার
লিঙ্গোত্থান ঘটছে। লজ্জায় মাথা নীচু করে হাঁটতে লাগলেন। এমনভাবে নির্বাক কৌতুকের মধ্যে সময় শীঘ্রই অতিক্রান্ত হয়ে গেল এবং
অচিরেই ওরা আশ্রমের দ্বারে পৌছুলেন।

রাজবৈদ্য বৃদ্ধ, কিন্তু শরীর সুঠাম এবং বয়সের ভার শরীরে পড়েনি। রাজবৈদ্য প্রথমেই বললেন, পরীক্ষার জন্যে পৌষ সঙ্ক্রান্তি পর্য্যন্ত
রাজাকে সংযম রাখতে হবে এবং ততদিন স্ত্রীর সাথে সহবাস নিষিদ্ধ। তাদের জন্যে কুটিরে একটা বড় শয্যা বিছানো আছে এবং ওদের কুটিরের
একই শয্যায় শয়ন করতে হবে। ওটা গোপালেরও শয়নস্থান এবং গোপালও এক কোণে অন্য আসনে শুবে। রাজবৈদ্য রাণীমাকে নির্দেশ
দিলেন যে যদি আদেশ পালন না হয় তাহলে পরীক্ষায় ফল পাওয়া যাবেনা, তাই রাণীমা যেন উপযুক্ত ব্যবস্থা নেন।

শাকাহারী ভোজন সমাপনে তিনজন বিছানায় শুলেন। রাণীমাকে রূপ বলল, “এত ছোট বিছানায় অন্তরঙ্গ হয়ে শয়ন করতেই হবে। মা আমার স্বামীর যাতে পদস্ফলন না হয়, সেজন্যে আপনি মাঝখানে শয়ন করুন”।

রাণীমা বললেন, “ঠিক আছে, আমি মাঝেই শুব। কিন্তু বাছা আমার, রাজ তোমাকে গোপালের কোলে বসতে দেখে আজ একটু উত্তেজিত,কি করে সংযম রাখবে, আমি সন্দিহান। আর, তুমি কি আনন্দ পেয়েছ”?

অস্ফুট সুরে রূপ রাণীমাকে বললেন, “ মা, মিথ্যে বললে পাপ হবে। আমি অনণ্য সুখ পেয়েছি। কোলে বসে আমিও অতিশয় উত্তেজিত।
গোপাল অতিশয় শক্তিশালী এবং বৃহদাকারের লিঙ্গের অধিকারী। তার উত্তেজনাও আমি উপলব্ধি করতে পেরেছি”।

-আচ্ছা আমি দেখছি তোমার শারীরিক উত্তেজনা প্রশমনের কোন উপায় বের করতে পারি কি’না। তবে তুমি নির্বাক থাকবে এবং আমার আদেশ পালন করবে।

রাত গভীর, তিনজন প্রাণীই পরিশ্রান্ত, কিন্তু কারো চোখে ঘুম নেই। রাজার মনে সারাদিনের মায়ের সাথে বিভিন্ন দ্ব্যোর্থক সংলাপের
অংশ গুলো রাজার মনে আসছিল, এবং বারংবার লিঙ্গ উত্থিত হচ্ছিল।

শয়নের পর রাজমাতা উপলব্ধি করলেন যে রাজার উত্থিত লিঙ্গ রাণীমার সংক্ষিপ্ত ঘাগরার অন্তরাল দিয়ে নিতম্বের ফাঁকে ঢুঁ মারছে। নিঃশব্দে
রাণীমা রূপের হাত এনে রাজার লিঙ্গ ধরিয়ে বললেন, “আজ মনে হচ্ছে রাজের নিদ্রা গভীর এবং তার ব্যবহার অসংলগ্ন। আমি যে কি করি”।

রূপ রাণীমাকে বললেন,"মা আপনি কি রাজাকে সাহায্য করতে পারবেন? আমি তো নিজেই আজ অত্যধিক সিক্ত হয়ে আছি এবং
সন্নিকটে আসলে যদি নিজেকে সংবরণ করতে না পারি?”

রাণীমা রাজরাণীর ক্ষুদ্র ঘাগরার অন্তরালে হাত দিয়ে শ্রোণিদেশ স্পর্শ করে বললেন, “হ্যাঁ তুমি যথার্থই বলছ, তুমি রসসিক্তা এবং
কামপিড়িতা। আমার মনে হয় সাবধানতার জন্যে তুমি গোপালের সান্নিধ্যে গিয়ে বরং নিদ্রা যাও। যেহেতু রাজা এখন সহবাসে অসমর্থ,
কামচরিতার্থ করার জন্যে তুমি যদি গোপালের সাথে সহবাসও কর, সহনশীল রাজার তাতে আপত্তি হবে না, বরং রাজা আরও
আনন্দিতই হবে। আমার পুত্র সে, আমি তার চরিত্র জানি। সমস্যা এটাই যে, রাজাই যদি নিদ্রায় অজানিত ভাবে বলপূর্বক মাতৃযোণি ভেদ করে লিঙ্গ প্রবেশ করে সঙ্গমে প্রবৃত্ত হয়, তাহলে অসহায়া, অবলা, শক্তিহীন, বিধবা হয়ে কি ভাবে রাজাকে নিবৃত্ত করব”?

রূপ ততক্ষণে গোপালের পাশে গিয়ে শায়িত হলেন। অনতিবিলম্বে গোপাল রূপকে দুহাতে বেষ্টন করে পুষ্ট পয়োধরাদ্বয়কে মর্দন,
চোষণ করতে আরম্ভ করল। প্রদীপের ক্ষীন আলোয় রাণীমাও ওদের কামক্রীড়া দেখলেন আর রাজাও ওই দৃশ্য দেখে উনার
উত্তেজিত লিঙ্গকে মাতৃযোণির দ্বারে পৌছে দিয়ে, দ্বারপালিকার অনুমতির অপেক্ষা করতে লাগলেন।

রূপ রাণীমা এবং রাজার উপস্থিতিতে পরপুরুষের সাথে কামকেলি করতে করতে বললেন,” রাজা যদি মাতৃযোনীতে গমন করে
আনন্দ লাভ করেন এবং সন্তান উতপাদন করতে সমর্থ হোন, তাহলে সেটা তো শাপে বর হবে। রাজা পুত্র পাবেন, আমাকেও
সতীন রাণীর উপহাস সহ্য করতে হবে না, ভাবী রাজপুত্রের প্রকারান্তরে দুই মাতা হবে। আর আমি ও নিশ্চিন্তে বোবা গোপালের
বৃহত লিঙ্গের সঙ্গমসুখ নির্দ্বিধায় নিতে পারব, স্বামী শ্বশ্রুমাতার পরিপূর্ণ সম্মতিতে”।

-রাজা যদি মাতৃ্যোণিতে সহবাস করে সন্তান উতপাদন করে, তাহলে তোমার আপত্তি নেই? পরে যদি মাতৃযোণির আসক্ত হয়ে যায়, তাহলে তুমি কি ভাবে ওকে নিবৃত্ত করবে”?

-আমি নিবৃত্ত করতে যাবো কেন? বরং আপনার শয়নকক্ষের সাথে আামাদের শয়নকক্ষের গোপন রাস্তা তৈরি করিয়ে আপনাদের
নির্বিঘ্নে সহবাসের সু্যোগ করে দেব। কিন্তু অষ্টপ্রহরের জন্যে রাজার প্রধান দেহরক্ষী গোপালই হবে, যাতে আমিও যথার্থ সুখ পেতে
পারি। আরও একটা কথা বলি। আপনার পুত্র যোণিলেহনে অত্যন্ত পারঙ্গম এবং উতসাহী। বীর্যপাতের পর ও যোণিলেহনে কোন
ভ্রুক্ষেপ নেই উনার, বরং উতসাহী হয়ে থাকেন রাগরস এবং বীর্যরসের মিশ্রণের স্বাদ নেওয়ার জন্যে। তাই আপনি ওই সেবা
নিতে বিন্দুমাত্র সঙ্কোচ করবেন না।

-এদিকে তোমার স্বামী তো লিঙ্গ আমার যোণিদ্বারে স্থাপন করে অপেক্ষা করছে। আমি কি করি?

-রাজা কি নিদ্রায়?

-নিশ্চয়ই নিদ্রিত, সজ্ঞানে এ কাজ করবে না, আমি জানি।

-তাহলে বিলম্ব করছেন কেন? আপনিও পিপাসার্ত, আমি জানি। আপনি সুখ পেলে আমিও গোপালের সাথে নির্ভয়ে সহবাস
করতে পারব। আমি আপনাকে অনুরোধ করছি, আপনি আপনার জঙ্ঘা বিস্তৃত করে আপনার যোণির অভ্যন্তরে স্বামীর লিঙ্গ
প্রবেশ করান। আজ থেকে আপনি আমার শ্বশ্রুমাতা নন, আমার সই, আমার সতীন। আজ থেকে আমরা যে ফলই খাব,
দুজনে ভাগ করে খাব।

-রূপ, আসে দেখে যাও, রাজ ওর লিঙ্গ আমার যোণিতে প্রোথিত করে দিয়েছে। আঃ, কতদিন পর আমার যোণিতে একটা
লিঙ্গ প্রবেশ করল, আর তাও রাজলিঙ্গ। হে রাজন আজই আমাকে সন্তানসম্ভবা করে দাও, তোমার পুত্রের জন্ম দেব আমি।

-মা, এদিকে গোপালও তার লিঙ্গ ঢুকিয়ে দিয়েছে। সব সময় এই ধরনের লিঙ্গ যোণিতে নেয়ার কল্পনা করতাম, আজ
আমার যোণির সুড়ংগ যেন প্রশস্ত হয়ে এই বিকরাল লিঙ্গকে আত্মসাত করল। পদ্মারাণীমা, আর কি আমি রাজার মাঝারি লিঙ্গে
সন্তুষ্ট হ’ব? গোপালের লিঙ্গ না নিলে তো আমার নিদ্রা আসবে না।

-না গো সতীন, আর রাজার ছোট লিঙ্গ নিয়ে তুমি সুখ পাবে না। তবে রাজা সদয় থাকলে, আমরা আরো বড় বড় লিঙ্গ যোণিতে
নিতে পারবো, তুমি চিন্তিত হবে না।

-আঃ, পদ্মা, গোপাল বীর্যপাত করে দিল আর আমারও রাগরস বেরিয়ে গেল।

-তাহলে তুমি এক কাজ কর। বীর্যে ভরাট যোণিটা এনে রাজের মুখে দাও, ও উত্তেজিত হয়ে শীঘ্রই ওর মাতৃগর্ভে বীর্যপাত করে বংশরক্ষার প্রচেষ্টা করবে।

-“তা আমি দিচ্ছি, কিন্তু গোপালের বীর্যে যদি আমার পেটে সন্তান চলে আসে”, এই বলে রূপ এসে রাজার মুখে যোণি স্থাপন করে দিলেন। কপট নিদ্রায় রাজা চুক চুক করে স্ত্রীর যোণির সমস্ত রস উতসাহ ভরে পান করে উত্তেজিত হয়ে রাজমাতার পক্ক যোণিতে উর্বর বীজ বপন করলেন।

snath
snath
14 Followers
12